মাশরাফির ৪০০

বাংলাদেশের দ্বিতীয় বোলার হিসেবে লিস্ট ‘এ’ ক্রিকেটে ৪০০ উইকেট পেলেন ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। বুধবার ঢাকা প্রিমিয়ার লিগে মোহামেডানের বিপক্ষে আবাহনীর হয়ে এই মাইলফলকে পৌঁছান তিনি।
৩৯৯ উইকেট নিয়ে বিকেএসপির মাঠে নেমেছিলেন মাশরাফি। ইরফান শুক্কুরকে আউট করে মাইলফলক স্পর্শ করেন ‘নড়াইল এক্সপ্রেস’।


লিস্ট ‘এ’ ক্রিকেটে ৪০০ উইকেটের মাইলফলকে পৌঁছানোর প্রথম কীর্তি আব্দুর রাজ্জাকের। চলতি প্রিমিয়ার লিগেই এ কীর্তি গড়েন তিনি। ২৬৯তম ম্যাচে  মাইলফলকটা ছুঁয়েছিলেন এই বাঁহাতি স্পিনার।
মাশরাফির ৪০০ উইকেট পেতে লেগেছে ২৮৭ ম্যাচ। লিস্ট ‘এ’ ক্রিকেটে সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় মাশরাফির পরেই আছেন সাকিব আল হাসান। তার উইকেট সংখ্যা ৩০৭ টি। তবে বাংলাদেশের পক্ষে আন্তর্জাতিক ওয়ানডেতে  মাশরাফিই সর্বোচ্চ উইকেটের মালিক। তার উইকেট সংখ্যা ২৫৮।
বুধবার মোহামেডানের বিপক্ষে প্রথম স্পেলে ৫ ওভার বল করে ২৫ রান খরচায় একটি উইকেট পান মাশরাফি। ইনিংসের ৩৩তম ওভারে দ্বিতীয় স্পেলে এসেই তুলে নেন রকিবুল হাসানের গুরুত্বপূর্ণ উইকেট। সবশেষে সাকলাইন সজীবকে বোল্ড করে মোহামেডানকে অলআউটের কৃতিত্বও তার। বোলিং ফিগারও যথেষ্ট সমৃদ্ধ (৮.৩-০-৪০-৩)। মাশরাফির কীর্তির দিনে চিরপ্রতিদ্বন্দ্বীকে ৪৫ রানে হারিয়ে শিরোপা লড়াই জমিয়ে তুলেছে আবাহনী। শীর্ষে থাকা লিজেন্ডস অব রূপগঞ্জের চেয়ে দুই পয়েন্ট পিছিয়ে তারা। দুই দলেরই বাকি তিনটি করে ম্যাচ।