সাকিবকে দেশে ফিরতে চিঠি দিবে বিসিবি

সানরাইজার্স হায়দারাবাদের হয়ে চলতি আইপিএলের প্রথম ম্যাচেই মাঠে নেমেছিলেন সাকিব আল হাসান। কিন্তু প্রত্যাশা অনুযায়ী খেলতে পারেননি। এরপর আর এ ফ্র্যাঞ্চাইজি লিগে মাঠে নামা হয়নি তার। বেঞ্চে বসেই কাটছে তার সময়।

আর সপ্তাহ খানেক পর শুরু হচ্ছে জাতীয় দলের ক্যাম্প। এ কারণেই তাকে ডেকে পাঠাবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সংবাদ সম্মেলনে এমনটাই বলেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।
আগামী ২২ জানুয়ারি থেকে বিশ্বকাপ ও আয়ারল্যান্ড সিরিজকে লক্ষ্য রেখে অনুশীলন ক্যাম্প শুরু করতে যাচ্ছে বিসিবি। ক্যাম্পের শুরুতেই সাকিবকে পেতে চিঠি পাঠাবে তারা। তবে শেষ পর্যন্ত সিদ্ধান্তটা নিবেন সাকিবই। বিসিবি সভাপতির ভাষায়, আমাদের ক্যাম্প শুরু হচ্ছে। আমি বলেছি সাকিবকে চিঠি পাঠাতে। এখনই চিঠিটা দিয়ে দিতে। তারপর দেখা যাক সে কি প্রতিক্রিয়া জানায়।
হঠাৎ আইপিএলের মাঝপথে ডাকার কারণও ব্যাখ্যা করেন পাপন। এ প্রসঙ্গে সাকিবের সঙ্গে যদিও এখনও কোন আলোচনা হয়নি তার, আমাদের যেহেতু ক্যাম্প শুরু হচ্ছে, এছাড়া আমাদের সাথে ক্যাম্প শুরু হলে সে আসবে কি আসবে না এটা নিয়ে কথা হয়নি। আমার মনে হয়েছে ক্যাম্প শুরু হচ্ছে, একটা চিঠি দেয়া দরকার, যাতে সে আমাদের সঙ্গে যুক্ত হতে পারে। ক্যাম্প ২২ তারিখ থেকে শুরু হচ্ছে।
কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে প্রথম ম্যাচে নায়ক হওয়ার সুযোগ ছিল সাকিবের। শেষ ওভারে বল করতে এসেছিলেন তিনি।

তখনও কলকাতাকে জিততে দরকার ছিল ১৩ রানের। কিন্তু অখ্যাত ব্যাটসম্যান সাদমান গিলের হাতেই বেদম পিটুনি খান। দুটি ছক্কা দিলে দুই বল বাকী থাকতেই জয় পায় কলকাতা। এরপর তার জায়গায় খেলতে নেমে দারুণ পারফরম করেন আফগানিস্তানের মোহাম্মদ নবি। তাতেই একাদশে জায়গাটা অনিশ্চিত হয়ে যায় সাকিবের।