ইপিএলের পয়েন্ট টেবিলে লুকোচুরি ফের শীর্ষে ম্যান সিটি

image_titleইংলিশ প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলের শীর্ষস্থান নিয়ে লুকোচুরি খেলছে দুই ক্লাব ম্যানচেস্টার সিটি এবং লিভারপুল। শনিবার ফুলহাম ইউনাইটেডকে ২-০ গোলে হারিয়ে শীর্ষে উঠেছিল ম্যান সিটি। পরদিনই টটেনহামের বিপক্ষের ২-১ গোলের জয়ে শীর্ষস্থান দখলে নেয় লিভারপুল।
বুধবার রাতে কার্ডিফ সিটিকে আবার শীর্ষে উঠলো পেপ গার্দিওলার দল।

ঘরের মাঠে কেবিন ডি ব্রুইন ও লেরয় সানের গোলে ২-০ গোলের সহজ জয়ই পেয়েছে ম্যান সিটি।
প্রতিপক্ষ রেলিগেশন জোনের আশপাশের দল হওয়ায় নিয়মিত একাদশের বেশ কয়েজনকে বাইরে রেখেই দল সাজান গার্দিওলা। এতে জয় পেতে বেগ পেতে হয়নি তার দলের।
ম্যাচের ষষ্ঠ মিনিটেই প্রথম গোল করেন বেলজিয়ান মিডফিল্ডার কেভিন ডি ব্রুইন। এমেরিক লাপোর্তের পাস ডি-বক্সে পেয়ে নিখুঁত ফিনিশিংয়ে দলকে এগিয়ে দেন বেলজিয়ামের এ মিডফিল্ডার।
পরের গোলটা তারা করে প্রথমার্ধের বিরতির ঠিক আগে। ৪৪তম মিনিটে গোলটি করেন জার্মান ফরোয়ার্ড লেরয় সানে। রিয়াদ মাহরেজের বাড়ানো ক্রস থেকে গাব্রিয়েল হেসুস বল বাড়ান ডি-বক্সের মুখে। সেখানে দাঁড়িয়ে প্রথম ছোঁয়ায় নিচু শটে বল লক্ষ্যে পাঠান সানে।
দ্বিতীয়ার্ধে আর কোনো গোল করতে পারেনি ম্যান সিটি। ৩২ ম্যাচ শেষে ২৬ জয় ও ২ ড্রতে ৮০ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে অবস্থান করছেন সিটিজেনরা। সমান ম্যাচে ২৪ জয় ও ৭ ড্রতে ৭৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয়তে রয়েছে লিভারপুল।
এসএএস/জেআইএম