নিউজিল্যান্ড যুবদলের বাংলাদেশ সফর স্থগিত

image_titleপাঁচ ম্যাচের যুব ওয়ানডে সিরিজ খেলতে এপ্রিলের ১০ তারিখ বাংলাদেশে আসার কথা ছিল নিউজিল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলের। কিন্তু ক্রাইস্টচার্চে মসজিদে সন্ত্রাসী হামলার ট্রমা কাটাতে না পারায় সফরটি স্থগিত করেছে তারা।
বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী এই খবর নিশ্চিত করেছেন। রোববার রাতে তিনি বলেন, নিউজিল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলের সঙ্গে বাংলাদেশ যুবদলের হোম সিরিজ স্থগিত করা হয়েছে কারণ তারা শিডিউল অনুযায়ী আসতে পারছে না।

মনে হচ্ছে সন্ত্রাসী হামলার ক্ষত এখনো তারা কাটিয়ে উঠতে পারেনি। যেহেতু এই যুবদলে খেলে অল্প বয়েসীরা, সেক্ষেত্রে তাদের অভিভাবকদের কাছ থেকে একধরণের আপত্তি এসেছে।
গত ১৫ মার্চ ক্রাইস্টচার্চে আলাদা দুই মসজিদে বন্দুকধারী হামলা চালায়। প্রার্থনারত অবস্থায় নিহত হন অন্তত ৪৯ জন। এরমধ্যে একটি মসজিদে নামাজ পড়তে গিয়ে অল্পের জন্য রক্ষা পান বাংলাদেশের কয়েকজন ক্রিকেটার।
এই ঘটনার পর পুরো নিউজিল্যান্ড স্তম্ভিত হয়ে পড়ে। মুসলিমদের পাশে দাঁড়াতে দেশটির সরকার নানান উদ্যোগ নেয়।
এবার নিউজিল্যান্ড যুবদলের সঙ্গে বাংলাদেশ যুবদলের পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হওয়ার কথা ছিল ১৬ এপ্রিল থেকে। ঠিক হয়ে গিয়েছিল ভেন্যুও। পাঁচটি ম্যাচ ভাগাভাগি হয়ে হওয়ার কথা ছিল চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম ও কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়ামে।