সড়কে দুই শিক্ষার্থীসহ ১০ জনের প্রাণহানি

ঢাকায় বাসচাপায় শিক্ষার্থী নিহতের ঘটনায় আন্দোলনের মধ্যেই বুধবার দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় আরও ১০ জন নিহত হয়েছেন। এর মধ্যে...ঢাকায় বাসচাপায় শিক্ষার্থী নিহতের ঘটনায় আন্দোলনের মধ্যেই বুধবার দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় আরও ১০ জন নিহত হয়েছেন। এর মধ্যে সিরাজগঞ্জে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে মারা গেছেন ৪ যাত্রী।গাইবান্ধায় ট্রাকচাপা ও অটোবাইকের ধাক্কায় প্রাণ হারিয়েছেন দুই ছাত্রী।

নাটোরে উরসে যাওয়ার পথে পিকআপ উল্টে দু’জনের মৃত্যু হয়েছে।গাজীপুর ও মাগুরায় আরও দু’জন মারা গেছেন। এছাড়া যশোর-বেনাপোল মহাসড়কের শার্শায় বিদ্যালয়ের সামনে পিকআপের ধাক্কায় এক পা হারিয়েছেন এক ছাত্রী। প্রতিনিধিদের পাঠানো খবর-সিরাজগঞ্জ : দুটি বাসের মুখোমুখি সংঘর্ষে ৪ জন নিহত ও কমপক্ষে ৫ জন আহত হয়েছেন। আহতদের সিরাজগঞ্জ শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।বুধবার বিকেল সোয়া ৪টার দিকে বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কের সয়দাবাদ ইউনিয়নের মুলিবাড়ি মোড়ে এ দুর্ঘটনা ঘটে।সিরাজগঞ্জ ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক আবদুল হামিদ জানান, বিকালে ঢাকা ও উত্তরবঙ্গ থেকে ছেড়ে আসা হানিফ পরিবহনের দুটি যাত্রীবাহী বাস একই লেনে ঢুকে পড়লে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলে ১ জন নিহত হন। পরে হাসপাতালে নেয়ার পথে আরও ৩ জন মারা যান। আহত ৫ জনের অবস্থাও আশঙ্কাজনক বলে জানান তিনি।গাইবান্ধা : সুন্দরগঞ্জে পৃথক দুর্ঘটনায় দুই ছাত্রী নিহত হয়েছে। এর মধ্যে উপজেলার ছাইতনতলা বাজারের শাখামারা ব্রিজ এলাকায় বুধবার সকালে ট্রাকচাপায় সুমি আকতার (১৫) নামে এক স্কুলছাত্রী নিহত ও শাহানাজ আকতার (১৬) নামে আরও এক ছাত্রী আহত হয়েছে।নিহত সুমি ওই উপজেলার সর্বানন্দ ইউনিয়নের রামভাদ্র গ্রামের আবদুল গণির মেয়ে এবং স্থানীয় করুণাময়ী বালিকা উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীর ছাত্রী ছিল। আহত শাহানাজ স্থানীয় কাটগড়া উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীর ছাত্রী।স্থানীয়রা জানান, সকালে সুমি ও শাহানাজ বাইসাইকেলে ছাইতানতলা বাজারে কোচিং সেন্টারে যাচ্ছিল। তারা শাখামারা ব্রিজ এলাকায় পৌঁছলে বিপরীত দিক থেকে আসা একটি ট্রাক তাদের চাপা দেয়।

এতে ঘটনাস্থলেই সুমি নিহত হয়।অন্যদিকে দুপুরে উপজেলার জরমনদী ২নং সরকারি প্রাথমিক বিদ্যালয়সংলগ্ন সুন্দরগঞ্জ-গাইবান্ধা এলাকায় অটোবাইকের ধাক্কায় ববিতা রানী (৭) নামে প্রথম শ্রেণীর এক ছাত্রী নিহত হয়েছে। ববিতা রানী জরমনদী গ্রামের স্বপন চন্দ্র সরকারের মেয়ে।বড়াইগ্রাম (নাটোর) : উরসে যাওয়ার পথে পিকআপ উল্টে ২ জন নিহত ও অন্তত ১৮ জন আহত হয়েছেন। মঙ্গলবার রাত ৮টার দিকে উপজেলার কান্দাইল এলাকায় এ দুর্ঘটনা ঘটে।নিহতরা হলেন- গুরুদাসপুর উপজেলার চাপিলা পাবনা পাড়ার জুলু প্রামাণিকের ছেলে জরিপ আলী (২৩) ও একই গ্রামের মাহমুদ আলীর ছেলে রনি আহম্মেদ (২০)। আহতদের মধ্যে ১৪ জনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।বড়াইগ্রাম থানার উপ-পরিদর্শক শামসুল ইসলাম জানান, চাপিলা পাবনাপাড়া গ্রামের প্রায় ২৫ জন যুবক একটি পিকআপ ভ্যানে বড়াইগ্রাম উপজেলার রাথুরিয়া এলাকায় উরসে যাচ্ছিল। পথে তারা পিকআপের ওপর নাচ-গান শুরু করলে চালক নিয়ন্ত্রণ হারায়। একপর্যায়ে পিকআপটি রাস্তার পাশে উল্টে পড়ে।বালীগঞ্জ (গাজীপুর) : গাড়িচাপায় শাহেদুল ইসলাম শাহেদ (৪০) নামে এক দলিল লেখক নিহত হয়েছেন। মঙ্গলবার রাত পৌনে ১১টার দিকে কালীগঞ্জ ঘোড়াশাল বাইপাস সড়কে অজ্ঞাত গাড়িচাপায় মারা যান তিনি। নিহত শাহেদুল ইসলাম কালীগঞ্জ উপজেলার বাহাদুরসাদি এলাকার মৃত নেহার উদ্দিনের ছেলে।মাগুরা : রাস্তা পার হতে গিয়ে বাসের চাকায় পিষ্ট হয়ে আবদুস সালাম মণ্ডল (৮৩) নামে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। মাগুরায় কর্মজীবী ছেলের সঙ্গে দেখা করে বুধবার সকালে গ্রামের বাড়ি ফেরার পথে তিনি এ দুর্ঘটনার শিকার হন।সদর উপজেলার লস্কারপুর গ্রামের লিয়াকত মণ্ডলের ছেলে আবদুস সালাম মণ্ডল নিজ এলাকায় একটি মসজিদের মুয়াজ্জিন ছিলেন। সদর থানার এসআই লিটন বলেন, ঘাতক বাসটিকে জব্দ করা হয়েছে। তবে চালক পালিয়ে গেছে।।