গণভব‌নে যা‌চ্ছেন ভি‌পি নুরুল

image_titleপ্রধানমন্ত্রী শেখ হা‌সিনার আমন্ত্র‌ণে গণভব‌নে সাক্ষাৎ কর‌তে যা‌চ্ছেন ঢাকা বিশ্ব‌বিদ্যাল‌য়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ ও হল সংস‌দে নির্বাচিত ভি‌পি নুরুল হক নুরু। আজ বিকাল চারটার সময় কেন্দ্রীয় সংস‌দে নির্বাচিত‌দের সা‌থে কথা ব‌লবেন প্রধানমন্ত্রী।তার সা‌থে জিএস গোলাম রব্বানী, এ‌জিএস সাদ্দাম হো‌সেন, ছাত্র অ‌ধিকার সংরক্ষণ প‌রিষদ থে‌কে নির্বাচিত সমাজ সেবা সম্পাদক আকতার হো‌সেন ও নির্বাচিত আ‌রো ২৩ জন সা‌থে থাক‌বেন।নব‌ নির্বাচিত জিএস গোলাম রব্বা‌নি ব‌লেন, আজ বি‌কে‌লে আমরা প্রধানমন্ত্রীর আমন্ত্র‌ণে গণভব‌নে যা‌চ্ছি।

সা‌থে ডাকসু‌তে কেন্দ্রীয় সংস‌দে নির্বাচিতরা থাক‌বেন।তবে ভি‌পি নুরুল হ‌কের সা‌থে একা‌ধিকবার যোগা‌যোগ ক‌রে ও তা‌কে ফো‌নে পাওয়া যায়‌নি।এর আ‌গে গত বৃহস্প‌তিবার গণভবন থে‌কে ফো‌নে আমন্ত্রণ জানা‌নো হয় তা‌দের। আমন্ত্র‌ণের প্র‌তি‌ক্রিয়ায় তখন নব‌নির্বাচিত ভি‌পি নুরুল হক নুর জা‌নি‌য়ে‌ছি‌লেন, প্রধানমন্ত্রী ডাকসুতে নির্বাচিতদের চা‌য়ের আমন্ত্রণ জা‌নি‌য়ে‌ছেন। তা‌তে আমা‌দের যাওয়া উ‌চিত।রাজু ভাস্কর্যের পাদদেশে অনশন পালন করা শিক্ষার্থীদের দেখতে এসে শুক্রবার দুপুরে ভিপি নূরুল হক জানান, তিনি আমাদের প্রধানমন্ত্রী। রাষ্ট্রের সর্বোচ্চ ব্যক্তি। তিনি শুধু আমাকে একা ডাকেননি। যারা নির্বাচিত হয়েছেন সবাইকে ডেকেছেন। স্বতন্ত্র প্যানেল থেকে যারা নির্বাচিত হয়েছেন তাদেরও তিনি ডেকেছেন।এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সাধারণ শিক্ষার্থীরাই আমাকে নির্বাচিত করেছেন। শিক্ষার্থীদের চাওয়া পাওয়ার অনেক কথা আছে। আমি যদি প্রধানমন্ত্রীর কাছে সেসব বিষয় তুলে ধরতে পারি আশা করছি সমাধান হবে। আশা করছি প্রধানমন্ত্রী আমন্ত্রণে যাওয়ার বিষয়ে তারা এগ্রি হবেন।তবে যাওয়ার বিষয়ে আমার একার সিদ্ধান্ত নয় অন্যান্যদের সাথেও পরামর্শ করে সিদ্ধান্ত নিব। তবে আমি যাওয়ার বিষয়ে পজেটিভ।

প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাৎ করতে অনশনরত এক শিক্ষার্থী না করলে নূরুল বলেন, আমি শুরু থেকেই পুনর্নির্বাচনের কথা বলে আসছি। আপনাদের সাথে আমি একমত। আমি এখনো দায়িত্ব নিইনি। কোন সিদ্ধান্ত আমি নিতে পারি না। সবার সাথে পরামর্শ করে সিদ্ধান্ত নিতে হবে।।