নিউজিল্যান্ডে মসজিদে হামলায় ক্রাইস্টচার্চ টেস্ট বাতিল

শুক্রবার স্থানীয় সময় দুপুরে ক্রাইস্টচার্চে মসজিদ আল নূরে সন্ত্রাসী হামলার ঘটনায় নিউজিল্যান্ড ও বাংলাদেশের তৃতীয় টেস্টটি বাতিল হয়েছে। দুই দেশের ক্রিকেট বোর্ডের সমঝোতার ভিত্তিতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
ক্রাইস্টচার্চ টেস্ট বাতিলের বিষয়টি নিশ্চিত হয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের অফিসিয়াল টুইটে। তারা বিবৃতিতে জানায়, ‘ক্রাইস্টচার্চে আতঙ্কজনক পরিস্থিতিতে যারা পরিবার ও বন্ধুদের হারিয়েছেন, তাদের প্রতি আমাদের সমবেদনা।

নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের যৌথ সিদ্ধান্তে ক্রাইস্টচার্চ টেস্ট বাতিল হয়েছে। দুই দলের ক্রিকেটাররা নিরাপদে আছেন।’হামলার সময় মসজিদটির খুব কাছেই ছিলেন বাংলাদেশ দলের ক্রিকেটাররা। জুমার নামাজ আদায় করতে আল নূর মসজিদে যাচ্ছিলেন ক্রিকেটাররা। তবে ৫ মিনিট আগে মসজিদে পৌঁছালে সন্ত্রাসী হামলার সময় মসজিদের ভেতরেই থাকতেন খেলোয়াড়রা। এই ঘটনার পর তাদের কেউই নিউজিল্যান্ডে থাকতে চাইছেন না। এদিকে জনপ্রিয় ক্রিকেট ওয়েবসাইট ক্রিকইনফোর বাংলাদেশ প্রতিনিধি মোহাম্মদ ইসাম নিউজিল্যান্ড হেরাল্ডকে বলেছেন, ‘আমার মনে হয় না তারা এখন ক্রিকেট খেলার মতো অবস্থায় আছে। তারা যত দ্রুত সম্ভব দেশে ফিরতে চায়। আমি আমার অভিজ্ঞতা থেকে বলছি, আমি যা শুনছি তা থেকেই বলছি।’বাংলাদেশ দলের সদস্যরা কবে দেশে ফিরবেন, সে ব্যাপারে খুব শিগগিরই সিদ্ধান্ত নেবে বিসিবি। 
Bangladesh team escaped from a mosque near Hagley Park where there were active shooters. They ran back through Hagley Park back to the Oval. pic.twitter.com/VtkqSrljjV