আপনার-রাশিফল

image_title

আপনি নিজেই আপনার ভাগ্য নিয়ন্ত্রণ করতে পারেন শতকরা ৯০ থেকে ৯৬ ভাগ। বাকিটা আমরা ফেট বা নিয়তি বলতে পারি। ভাগ্য অনেক সময় অনির্দিষ্ট কারণে আপনা থেকেও গতিপথ বদলাতে পারে। এখানে রাশিচক্রে আমি ‘নিউমারলজি’ বা ‘সংখ্যা-জ্যোতিষ’ পদ্ধতি প্রয়োগ করেছি।



মেষ ২১ মার্চ-২০ এপ্রিল। ভর # ৬
আমার প্রয়াত মেজ বোন হেনা খানম চৌধুরী বাড়িতে খালি গলায় গান গেয়ে শোনাতেন। অসাধারণ মিষ্টি আর সুরেলা ছিল তাঁর কণ্ঠস্বর। তিনি গাইতেন গ্রামোফোন রেকর্ড থেকে শেখা সে যুগের সব গান। যাঁদের গান গাইতেন তাঁদের মধ্যে ছিলেন যূথিকা রায়, কমলা ঝোরিয়া, সুপ্রভা সরকার প্রমুখ। একটা গান শুনতাম, খুব ভালো লাগত: বনের তাপস কুমারী আমি গো/ সখী মোর বনলতা। অন্য একটি: মধুর আমার মায়ের হাসি/ চাঁদের মুখে ঝরে/ মাকে মনে পড়ে আমার, মাকে মনে পড়ে। আমার বোন এমনভাবে গাইতেন যে আমাদের চোখে জল এসে যেত। আজ আমার বোন নেই, সেইসব অসাধারণ গানও আর নেই। প্রিয় মেষ, বর্তমান প্রযুক্তির যুগে হারানো দিনের উৎকৃষ্ট অনেক গান পাওয়া যায়। এগুলো শুনুন। মন ভরে থাকবে।

বৃষ ২১ এপ্রিল-২১ মে। ভর # ১
বৃষ নারী-পুরুষের এখন তো লাফিয়ে লাফিয়ে সামনে চলার দিন। কাজেই রাশিফল পড়ে আর কী করবেন। বাসি মুখে আমাকে ধন্যবাদ জানান।



মিথুন ২২ মে-২১ জুন। ভর # ৬
ট্রেন চলতে চলতে মাঝে মাঝেই থামে, আবার চলে। শেষ পর্যন্ত গন্তব্যে পৌঁছায়। আপনিও পৌঁছে যাবেন। ভাবনার কী আছে? কল্যাণ হোক!

কর্কট ২২ জুন-২২ জুলাই। ভর # ২
সারা জীবন পড়েছি, শুনেছি এবং বলেছি, চিবানো, চিবান, চিবাও। টেলিভিশনের বদৌলতে জানলাম, চাবান বলে একটা শব্দ আছে। বাংলা ভাষায় এই উল্লেখযোগ্য সংযোজনে আমি গর্বে বাঁচি না। আচ্ছা বলুন তো, বার্ন অ্যান্ড প্লাস্টিক কথাটা সরকারিভাবেই বার্ন অ্যান্ড প্লাস্টিক কেন হবে? ক্ষুব্ধ হই, মন বিদ্রোহী হয়ে ওঠে। কিন্তু আমার মতো নগণ্য মানুষের এতে কীই–বা করার আছে। প্রিয় কর্কট, আপনার যদি কিছু করার থাকে তো করুন। সপ্তাহ শুভ।

সিংহ ২৩ জুলাই-২৩ আগস্ট। ভর # ১
ইউটিউবে অসম্ভব ভালো এক শিল্পীর রবীন্দ্রসংগীত শুনলাম, তাঁর নাম রাণী আকলিমা। ১৯৮০-এর দশকে ছায়ানট থেকে ডিগ্রি লাভ করেন। থাকেন নিউজিল্যান্ডে। তাঁর গানগুলো শুনে আমি তো মুগ্ধ হয়েছি। দেখুন, আপনিও হন কি না। প্রিয় সিংহ, সপ্তাহটি আপনার চমৎকার কাটবে।

কন্যা ২৪ আগস্ট-২৩ সেপ্টেম্বর। ভর # ২
রাশিফল লিখতে বসে কাউকে জ্ঞান দেওয়ার ইচ্ছা আমার থাকে না। সে যোগ্যতাও আমার নেই। তবে আমি তথ্য আদান-প্রদানে বিশ্বাস করি। সে অনুযায়ী কিছু তথ্য হয়তো আপনাকে দিই। আপনার কাছে দরকারি কোনো তথ্য থাকলে আমাকে দেবেন। আমি খুশিমনে তা গ্রহণ করব। শুভ হবে আপনার চলতি সাত দিন।

তুলা ২৪ সেপ্টেম্বর-২৩ অক্টোবর। ভর # ২
আমি ট্রেন থেকে সূর্যোদয় দেখতে খুবই ভালোবাসি। মনটা স্নিগ্ধ হয়ে আসে। সন্ধ্যাগুলো লাগে বিষণ্ন। ট্রেনে সহযাত্রীর সঙ্গে বন্ধুত্ব অনেক সময় দীর্ঘস্থায়ী হয়। রাতের অন্ধকার চিরে ট্রেনের চলাটা রহস্যময়। যন্ত্রের বাহন ট্রেন এমনকি কবিতা এবং গানেও স্থান করে নিয়েছে। রবীন্দ্রনাথ লিখেছেন: এ প্রাণ রাতের রেলগাড়ি, দিল পাড়ি…। এক বিশেষজ্ঞ একবার আমাকে বলেছিলেন, বিশ্বের গাড়ি উৎপাদন ও রপ্তানিকারক দেশগুলো আমাদের মতো দেশে সড়ক, রাজপথ নির্মাণের জন্য টাকা দেয়। এটা তাদের স্বার্থে। শুনছি, এখন আমাদের রেলপথ আরও উন্নত হবে।

বৃশ্চিক ২৪ অক্টোবর-২২ নভেম্বর। ভর # ২
মন বেজার করে বসে থাকবেন না ভাই। আপনি মন খারাপ করলে আমাদেরও মন খারাপ হয়। আপনার হাসিটি খুব সুন্দর। হাসি না পেলেও হাসুন। তাতে আমরাও আনন্দ পাব। শুভ হোক আপনার চলতি সপ্তাহ।

ধনু ২৩ নভেম্বর-২১ ডিসেম্বর। ভর # ৯
অবস্থা দেখে মনে হচ্ছে, দুই পা প্রয়োজনের বেশি ফাঁক করে, এক পা দিয়ে মাটিতে লাথি মারতে মারতে, মাথা কুটতে কুটতে, দাঁত–মুখ খিঁচিয়ে গান করতে না পারলে ওটা নাকি গানই নয়। এইভাবে গান গেয়ে প্রাণ যায় যাক। বিশেষ কারও উদ্দেশে বলছি না, কাজেই মাইন্ড ব্যাড করবেন না অর্থাৎ মন খারাপ করবেন না। চিৎকার করুন, সুর না থাকলে ক্ষতি নেই। গেয়ে যান, সপ্তাহ তো ভালোই আছে।

মকর ২২ ডিসেম্বর-২০ জানুয়ারি। ভর # ৩
যেসব মকরের বিয়ের বয়স হয়ে গেছে এবং এখনো যাঁরা বিয়ে করেননি—তাঁদের প্রতি পরামর্শ: মেয়াদ উত্তীর্ণ হওয়ার আগেই বিয়ের কাজটা সেরে ফেলুন। জীবন হবে চিনির ঘন শিরার মতো মিষ্টি।

কুম্ভ ২১ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি। ভর # ৯
চলতি সপ্তাহে কুম্ভ নারী–পুরুষ অন্তত মালপানিটা ভালোই কামাবেন। এটা তো একটা বিরাট সুসংবাদ। আর কী বলব!

মীন ১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ। ভর # ৩
শহরবাসী মীন গ্রামে গিয়ে ঘুরে আসুন। গ্রামের মীন আসুন শহরে। আসা–যাওয়ার পথের মাঝে কুড়িয়ে নিন আনন্দ। শুভ হোক!

//console.log(current_page_url); var $div = $('
').append($('#ari-noscript').text() ).attr('itemprop','articleBody' ).addClass('viewport'); var $images = $div.find('.jwMediaContent'); for(var i in $images) { if(typeof $images[i]=='object')$($images[i]).removeAttr('src' ).removeClass(function () { return $(this).attr('class').replace(/b(?:alignright|alignleft)bs*/g, ''); });;//.removeAttr('class') } $('#ari-noscript' ).parent().replaceWith($div); var parentWidth = $div.width(); $images.each(function(){ var data = $.parseJSON($(this).data('jadewitsmedia').replace(/'/g, '"')); //console.log($(this ).attr('class')); if(data){ var prop = { width : 0, height:0, wrapCaption:jwARI.caption(data['title'],data['caption']), viewPort:'.jw_detail_content_holder', url:cannonical_url +'#image-'+data.id }; if(data['align']==''){ if($(this ).hasClass('alignright')) data['align'] = 'alignright'; if($(this ).hasClass('alignleft')) data['align'] = 'alignleft'; } if(data['align']=='alignright' || data['align']=='alignleft'){ if(parseFloat(data.width) >Math.floor(parentWidth*0.62)){ prop.width = parentWidth; if(data.height && data.height>64) { prop.height = jwARI.ratio(data.height,data.width,parentWidth); } else { delete prop.height; delete data.height; } data['align_current'] = 'alignfull'; }else if(!data.width){ prop.width = 300; delete prop.height; delete data.height; }else{ prop.width = data.width; if(data.height && data.height>64){ prop.height = data.height; } else { delete prop.height; delete data.height; } } }else{ if(data.height && data.height<50) { delete prop.height; delete data.height; }else{ if(data.width){ prop.width = data.width; prop.height = data.height; }else{ delete prop.width; delete data.width; } prop.height = data.height; } data['align'] = 'alignfull'; } var tmp = $.extend(prop,data); $(this ).data('ari',tmp); jwARI.fetch($(this)); } }); ।