ত্বকের উজ্জ্বলতা ধরে রাখার উপায়

image_titleরূপচর্চা-বিষয়ক একটি ওয়েবসাইটে প্রকাশিত প্রতিবেদন থেকে উজ্জ্বল ত্বক পাওয়ার কয়েকটি উপায় সম্পর্কে জানানো হল।- শীত মৌসুমে ত্বক হয়ে পড়ে শুষ্ক, পানিশূন্য, মলিন। মৌসুমী ব্রেক আউট য়ের ফলে ত্বকের সুরক্ষার স্তর দুর্বল হয়ে পড়ে। তাই ত্বক ভালো রাখতে পর্যাপ্ত পরিমাণে ময়েশ্চারাইজার ব্যবহার করা প্রয়োজন।

স্কোয়ালিন ও গ্লাইকোল প্রোটিন সমৃদ্ধ ময়েশ্চারাইজিং পরিষ্কারক ব্যবহার করুন। ত্বক ভালো রাখতে অ্যাল্কোহল মুক্ত টোনার ব্যবহার করুন।- ত্বকের গভীর থেকে ময়লা দূর করতে আর্দ্রতা রক্ষাকারী মৃদু মাইসেলার ওয়াটার ব্যবহার করুন। এটা এই মৌসুমে ত্বকের জন্য বেশ আরামদায়কও। - পরিবেশের আর্দ্রতা পরিবর্তন থেকে ত্বককে বাঁচাতে ভেষজ সিরাম ব্যবহার করুন।- শক্তিশালী অ্যান্টি অক্সিডেন্ট যেমন: ভিটামিন সি সমৃদ্ধ সিরাম ত্বকের উজ্জ্বলতা বাড়ায় এবং ঋতুর পরিবর্তনে এটা ব্যবহারে ত্বক চকচকে হয়ে ওঠে।- দিনে ত্বককে মসৃণ রাখতে, এবং রাতে নিয়মিত ত্বকে ক্ষতি সারিয়ে তোলায় সহায়তা করতে তেল ভিত্তিক সিরাম ব্যবহার করুন।- ত্বক উজ্জ্বল, মসৃণ ও সতেজ রাখতে ত্বক অনুযায়ী বহুমুখী কাজ করে এমন সিরাম ব্যবহার করুন।- শীতকালে বার বার মুখ ধোয়া ঠিক নয়। ত্বক পরিষ্কার করতে মৃদু পরিষ্কারক ব্যবহার করুন যেন ত্বকের প্রাকৃতিক তেল বজায় থাকে।- বাইরে যাওয়ার আগে সানব্লক ব্যবহারের কথা ভুললে চলবে না। মনে রাখবেন বাইরের আবহাওয়া যতই সুন্দর হোক না কেন সুর্যের ক্ষতিকারক রশ্মি ঠিকই ত্বকের ক্ষতি করে। তাই বাইরে যাওয়ার আগে সান স্ক্রিন ব্যবহার করুন।ছবির মডেল: আশা। আলোকচিত্র: রাইনা মাহমুদ। বিন্যাস ও পরিকল্পনা: আলি আফজাল নিকোলাস।

সৌজন্যে: ত্রয়ী ফটোগ্রাফি স্টুডিও।আরও পড়ুন-শীতের শুষ্কতায় বিশেষ যত্ন  আবহাওয়া বুঝে চুলের যত্ন  আলসেদের রূপচর্চার কৌশল  ।