একই মানুষের প্রেমে বার বার পড়া

image_titleঅনেকদিনের সংসার করার পর মনে হতেই পারে দুজনের ভেতর প্রেম-ভালোবাসা বলে কিছু নেই। আছে শুধু দায়িত্ববোধ। তবে সেই দায়িত্ববোধের ফাঁক গলেও পুরান মানুষের ওপর আবারও প্রেমের পড়ার বিষয়টা অস্বাভাবিক কিছু নয়।আর এর পেছনে যথেষ্ট কারণও থাকতে পারে।

সম্পর্কবিষয়ক একটি ওয়েবসাইটে এই বিষয়ের ওপর প্রকাশিত প্রতিবেদন থেকে জানানো হল বিস্তারিত।- ভালোবাসা আসলেই কাজ করে। ভালোবাসা একটা অনুভূতির বিষয়। তবে এটা আপনাআপনি আসে না। একে অপরকে সময় দেওয়ার মধ্য দিয়েও এটা করা যেতে পারে। আপনার কোনো ইচ্ছা পূরণের জন্য সঙ্গী কতটা তৎপর ছিল তা বিবেচনা করেও একে অপরের প্রতি বার বার প্রেমে পড়া যায়।- আপনাকে সে কতটা ভালোবাসে তার দিকে মনোযোগ দেওয়াও আপনাকে সম্পর্কের প্রতি পুনরায় আগ্রহী হতে সাহায্য করে। ছোট খাট দেহভঙ্গি, সব সময় উদারতা, সুচিন্তার প্রমাণ ইত্যাদি দীর্ঘদিন পরেও সম্পর্কে প্রেম বাড়াতে পারে।- কখনও পরিকল্পনা করে প্রেমে পড়া হয় না। এই কথা প্রকৃতি সত্য। প্রেমে পড়ার অনুভূতিটা অনেকটা পরাবাস্তব ও ভয়ঙ্কর। বুঝতে পারবেন, একজন ব্যক্তি আপনার কাছে কতটা গুরুত্বপূর্ণ এবং আপনি সবসময় তার মঙ্গল চান এটাই প্রেমের সবেচেয়ে মধুর অংশ।  পুরানোর প্রতি নতুন প্রেমঅনেক সময় দেখা যায়, প্রাক্তনের সঙ্গে দেখা হলে পুনরায় প্রেমে পড়ে যান অনেকে। এমনটাও সম্ভব। দীর্ঘদিনের সম্পর্কে বিরতির পর আবার প্রেমে পড়ারও অনেক কারণই থাকতে পারে। আপনার দীর্ঘদিনের সঙ্গী অথবা আপনার জীবনের সঙ্গে জড়িত ছিল না এমন কারও সঙ্গে আলাপ হওয়ার পরেও নতুন করে ভালোবাসা উদ্ঘাটন করতে পারাও অস্বাভাবিক নয়।

ছবি: প্রামানিক।আরও পড়ুনপ্রিয় মানুষের সঙ্গে আবেগপ্রবণ সম্পর্ক রাখার উপায়  যেভাবে বুঝবেন ভালোবাসাটা নেই  যে কারণে প্রেমে পড়তে ভয় হয়সম্পর্কে স্ফুলিঙ্গ টিকিয়ে রাখতে  ।