আপনার-রাশিফল

image_title

আপনি নিজেই আপনার ভাগ্য নিয়ন্ত্রণ করতে পারেন শতকরা ৯০ থেকে ৯৬ ভাগ। বাকিটা আমরা ফেট বা নিয়তি বলতে পারি। ভাগ্য অনেক সময় অনির্দিষ্ট কারণে আপনা থেকেও গতিপথ বদলাতে পারে। এখানে রাশিচক্রে আমি ‘নিউমারলজি’ বা ‘সংখ্যা-জ্যোতিষ’ পদ্ধতি প্রয়োগ করেছি।

মেষ ২১ মার্চ-২০ এপ্রিল। ভর # ৬

প্রিয় মেষ, তোমার সাপ্তাহিক, মাসিক ও সাংবৎসরিক জীবন হোক এক আনন্দের বিস্ফোরণ! আনন্দের মধ্য দিয়ে তুমি রচনা করে নিজের এবং অন্যের কল্যাণ। তুমি এমন এক আলোর ঝরনাধারার জন্ম দাও, যে ঝরনাধারায় শুভ্র সমুজ্জ্বল হয়ে উঠুক এই পৃথিবী। তুমি ধন্য হও, তুমি ধন্য করো। এই হোক তোমার জন্মের সার্থকতা প্রিয় মেষ নারী ও পুরুষ!

বৃষ ২১ এপ্রিল-২১ মে। ভর # ১

রবীন্দ্রনাথের নয়ন গ্রহণ করো প্রিয় বৃষ। গ্রহণ করো নজরুল, লালন ও হাসন রাজার আয়ত চক্ষু। গ্রহণ করো তাঁদের আকাশের মতো উদার হৃদয়। তোমার জীবন হোক সুন্দর থেকে সুন্দরতর। সুন্দর এবং পবিত্রতার চর্চায় কেটে যাক তোমার সুদীর্ঘ জীবন। আনন্দে ভরে উঠুক তোমার পরিপার্শ্ব। তোমার কল্যাণের সংস্পর্শে কল্যাণময় হোক নশ্বর এই বিশ্ব। তুমি সুন্দর হও, সুন্দর করো!

মিথুন ২২ মে-২১ জুন। ভর # ৬

চৌকস মিথুন! ক্ষোভ তোমাকে মানায় না, তোমাকে মানায় না বিষাদ-বিষণ্নতা। তুমি থাকো কেবলই আশার পক্ষে, আনন্দের পক্ষে। জীবনের উজ্জ্বল পরিবর্তনের পক্ষে।

তুমি পরিবর্তিত হও, পরিবর্তন কর। নতুন নতুন পর্দা উন্মোচন করে তুমি নতুন নতুন পৃথিবীর রূপ উন্মোচন কর প্রিয় মিথুন! নারী হও কিংবা পুরুষ, তুমি মিথুন নজরুল, তুমি মিথুন চে গুয়েভারা। তুমি সুন্দর বিপ্লব ও পরিবর্তনের দেবতা। তুমি ঝকঝকে ধাতব উজ্জ্বল, শাণিত। তুমি ঝড়, তুমি শীতল বৃষ্টি, ঠান্ডা হাওয়ার ঝাপটা। তুমি রক্তচক্ষু, তুমি কোমল নয়ন। তুমি কবি ও কবির কবিতা!

কর্কট ২২ জুন-২২ জুলাই। ভর # ২

প্রিয় কর্কট, কল্পনাশক্তি ও প্রবল বাস্তবতাবোধ নিয়ে তোমার অবয়ব। তোমার কল্পনা তোমাকে শিল্পী করে, শিল্পপতিও করে। যদি শিল্পী হও, তাহলে তুমি হতে পারো এক উৎকৃষ্ট শিল্পী। শিল্পপতি, ব্যবসায়ী ইত্যাদি হলে তুমি হবে ধনে–মানে সর্বোচ্চ পর্যায়ের। তোমার সৃজনশীলতা তোমাকে ধাপে ধাপে উন্নতি ও উন্নয়নের শিখরে নিয়ে যায়। তুমি তোমার উচ্চাকাঙ্ক্ষার সমান। কাজেই আকাঙ্ক্ষা অর্জনে তোমার জুড়ি নেই। তবে তোমার আকাঙ্ক্ষা যেন সুস্থ আকাঙ্ক্ষার দিকেই থাকে। অসুস্থ আকাঙ্ক্ষা তোমাকে ধ্বংস করে দিতে পারে। অবশ্য আমি আশা করি তোমার জন্ম ধ্বংসের নয়। তুমি সৃষ্টির মধ্যে থাকবে, সৃষ্টি করে যাবে। সুন্দর পৃথিবী গড়ার মধ্য দিয়ে তুমি সবাইকে নিয়ে সুন্দরের মধ্যে বসবাস করবে। সার্থক হোক তোমার জীবন!

সিংহ ২৩ জুলাই-২৩ আগস্ট। ভর # ১

প্রিয় সিংহ, তুমি ভালো করেই জানো তোমার গভীর গর্জন পাঁচ মাইল দূর থেকে স্পষ্ট শোনা যায়। এই যে তুমি নিজেকে জানো, এরই মধ্যে লুকিয়ে আছে তোমার আত্মবিশ্বাসের চেহারা। তোমার গর্জনে সৃষ্টিজগৎ ভেঙে চুরমার হয়ে যেতে পারে। এটা জানো বলেই তুমি সর্বক্ষণ চেঁচামেচি করো না। তুমি ধীরস্থির, শান্ত। তবে প্রয়োজনে তুমি দ্রুতগতিসম্পন্ন হয়ে ওঠো। তোমার থাবার শক্তি দিয়ে নিমেষে ধ্বংস করে দাও প্রতিপক্ষকে। প্রিয় সিংহ, তোমার গড়ার ও ধ্বংসের শক্তি অপরিসীম। চলতি সময়ে তুমি ধ্বংস না করে ক্রমাগত সৃষ্টি করে যাও। তাহলে তোমার জীবন সুন্দর হবে, সার্থক হবে। পৃথিবীকেও তুমি সুন্দর করে গড়ে তুলবে, জয় হোক!

কন্যা ২৪ আগস্ট-২৩ সেপ্টেম্বর। ভর # ২

প্রিয় কন্যা, তুমি নারী হতে পারো, পুরুষও হতে পারো, যা-ই হও না কেন, তুমি জীবনে উচ্চাকাঙ্ক্ষী। তবে উচ্চাকাঙ্ক্ষা চরিতার্থ করার জন্য তুমি অন্যের সর্বনাশ করতে সম্মত না। অপরের পায়ে ল্যাং মেরে হীন উদ্দেশ্য চরিতার্থ করা তোমার রুচিতে বাধে। তোমার মন উদার করা সুন্দর। তুমি সুস্থ প্রতিযোগিতার মাধ্যমে অন্যকে পরাজিত করতে প্রবল উৎসাহী। সেখানে তোমার আনন্দ ও গৌরব। পরাজিত হলে তুমি বিজয়ীর সঙ্গে হাত মিলিয়ে তাকে অভিনন্দিত করতে আগ্রহী। অন্যদের মতো তুমিও টাকাপয়সা চাও বটে, তবে সেটা যথাসম্ভব সৎ পথে। তুমি জানো পৃথিবীতে শতভাগ সৎ কেউ নেই, তবু তোমার মধ্যে একজন দেবতা বাস করে। তা ছাড়া তুমি পরকালের অন্যায়ের চেয়ে ইহকালের পাপকে বেশি ভয় করো। এই দর্শন তোমাকে পবিত্র রাখে। উন্নত হও, মঙ্গল হোক তোমার প্রিয় কন্যা!

তুলা ২৪ সেপ্টেম্বর-২৩ অক্টোবর। ভর # ২

ভ্রমণ-ক্লান্ত তুলা তোমার ভ্রমণের কিন্তু এখনো শেষ হয়নি। আরও আছে। এই ভ্রমণ তোমাকে উত্তরোত্তর উন্নতির দিকে নিয়ে যাবে। পৃথিবী অবাক হয়ে তোমার দিকে তাকিয়ে থাকবে। তবে তোমার মধ্যে কোনো দাম্ভিকতার জন্ম হবে না। নিজের সাফল্যকে তুমি গ্রহণ করবে বিনয়ী চিত্তে। প্রিয় তুলা, আমরা তোমার সাফল্যে গর্বিত ও আনন্দিত হব। 

বৃশ্চিক ২৪ অক্টোবর-২২ নভেম্বর। ভর # ২

বৃশ্চিক, তোমার মহৎ দর্শন তোমাকে অন্য অনেকের চেয়ে ওপরে স্থান করে দিয়েছে। তোমার অবস্থান নিয়ে তুমি অহংকার কোরো না। নিজের মধ্যে স্থির থাকো, কোনো রকম অস্থিরতা যেন তোমার মনের মধ্যে বাসা বাঁধতে না পারে। মহত্ত্বের খামে মোড়া থাক তোমার সুন্দর জীবন। তুমি ধনে–মানে–গৌরবে শীর্ষ অবস্থানে বিরাজ করবে। তুমি নিজের উপকার করবে, অন্যেরও উপকার করবে।

ধনু ২৩ নভেম্বর-২১ ডিসেম্বর। ভর # ৯

ধনু, তুমি আশা করে আছ যে তোমার এবারকার রাশিফলে আমি অনেক কিছু লিখব। কিন্তু না, অনেক কিছু লেখার নেই, তোমার রাশিফলটা এবার লিখতে গেলে সংক্ষেপে এটুকুই লেখা যায়: তুমি রবে নীরবে/হৃদয়ে মম...

মকর ২২ ডিসেম্বর-২০ জানুয়ারি। ভর # ৩

পাঁচ–ছয় বছর আগে একটি মকর মেয়ে আমার কাছে এসেছিল। পরে সে আমাকে প্রচুর এসএমএস পাঠাত: পরিচয় উল্লেখ করত নুসরাত #মকর #৮ তার চেহারা মনে নেই, বক্তব্যগুলোও মনে নেই, তবে এটুকু মনে আছে যে তার কথাবার্তাগুলো খুব বুদ্ধিদীপ্ত ও জটিল। আমাকে অনেক ভেবে উত্তর দিতে হতো। এর অর্থ এই নয় যে সব মকর নারী-পুরুষ বুদ্ধিতে উজ্জ্বল হবে, তবে বেশির ভাগ তো বটেই। আসলেও তারা বুদ্ধিতে শাণিত। বুদ্ধি ও কঠিন পরিশ্রমের জোরে তারা শীর্ষস্থানটি দখল করে নেয়। যেমন আমি আশা করি, আমাদের এই আলোচ্য নুসরাত। ব্যর্থ হয়ে থাকলে সে আমাকে তা জানাবে। তবে ব্যর্থ হওয়ার তো প্রশ্নই আসে না।

কুম্ভ ২১ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি। ভর # ৯

সেদিন এক আড্ডায় একজন জিজ্ঞেস করেছিলেন, সবচেয়ে নিরেস রাশি কোনটি? আমি ঠাট্টা করে বলেছিলাম: কুম্ভ। আসলে ওটা ঠাট্টাই। কুম্ভ জাতকদের মধ্যে আছেন বিশ্বখ্যাত নেতারা। কাজেই তাঁদের তুচ্ছ করে দেখার প্রশ্নই আসে না। কুম্ভর জয় অবধারিত। অর্থাৎ জয় তাঁর হবেই হবে। এটাই একটা সাধারণ নিয়ম। ব্যতিক্রম থাকলে সেটা নগণ্য।

মীন ১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ। ভর # ৩

চলতি সপ্তাহে মীন তোমার চঞ্চল মন স্থির হয়ে আসবে। এই স্থির হয়ে আসার পেছনে নিশ্চয়ই কোনো কারণ ঘটবে। সেই কারণটা শুভ, শুভ এবং শুভ। কাজেই আনন্দে থেকো প্রিয় মীন। তোমার মন ভার করে থাকার কোনো কারণই নেই। উজ্জ্বল আনন্দ আসুক তোমার মনে! 

//console.log(current_page_url); var $div = $('
').append($('#ari-noscript').text() ).attr('itemprop','articleBody' ).addClass('viewport'); var $images = $div.find('.jwMediaContent'); for(var i in $images) { if(typeof $images[i]=='object')$($images[i]).removeAttr('src' ).removeClass(function () { return $(this).attr('class').replace(/b(?:alignright|alignleft)bs*/g, ''); });;//.removeAttr('class') } $('#ari-noscript' ).parent().replaceWith($div); var parentWidth = $div.width(); $images.each(function(){ var data = $.parseJSON($(this).data('jadewitsmedia').replace(/'/g, '"')); //console.log($(this ).attr('class')); if(data){ var prop = { width : 0, height:0, wrapCaption:jwARI.caption(data['title'],data['caption']), viewPort:'.jw_detail_content_holder', url:cannonical_url +'#image-'+data.id }; if(data['align']==''){ if($(this ).hasClass('alignright')) data['align'] = 'alignright'; if($(this ).hasClass('alignleft')) data['align'] = 'alignleft'; } if(data['align']=='alignright' || data['align']=='alignleft'){ if(parseFloat(data.width) >Math.floor(parentWidth*0.62)){ prop.width = parentWidth; if(data.height && data.height>64) { prop.height = jwARI.ratio(data.height,data.width,parentWidth); } else { delete prop.height; delete data.height; } data['align_current'] = 'alignfull'; }else if(!data.width){ prop.width = 300; delete prop.height; delete data.height; }else{ prop.width = data.width; if(data.height && data.height>64){ prop.height = data.height; } else { delete prop.height; delete data.height; } } }else{ if(data.height && data.height<50) { delete prop.height; delete data.height; }else{ if(data.width){ prop.width = data.width; prop.height = data.height; }else{ delete prop.width; delete data.width; } prop.height = data.height; } data['align'] = 'alignfull'; } var tmp = $.extend(prop,data); $(this ).data('ari',tmp); jwARI.fetch($(this)); } }); ।