স্যান্ডউইচ কেক

image_titleস্যান্ডউইচ ব্রেডের সঙ্গে নানান রকম উপাদান ভরে বানানো হয়। আর এই কেকটা তৈরি করতে কোনো ঝামেলা নেই। নেই ওভেনের প্রয়োজন। নেই ঘণ্টার পর ঘণ্টা সময়ের।

উপকরণ: সিদ্ধ মুরগির মাংস ১ কাপ। (সামান্য আদা ও রসুন বাটা, গোলমরিচ, লবণ ও তেল দিয়ে সিদ্ধ করে নিতে হবে)। আলু সিদ্ধ করে চটকানো ১ কাপ। আধা চা-চামচ গোলমরিচের গুঁড়া। চিলি সস ২ টেবিল চামচ। মেয়োনেইজ আধা কাপ।আরও লাগবে: হোয়াইট ব্রেড ১২-১৬ স্লাইস। ক্রিম চিজ ১ কাপ। আধা কাপ ক্রিম। আধা কাপ মেয়োনেইজ।সাজানোর জন্য টমেটো, লেটুস পাতা, শসা, গাজর কুচি ও ১টি ডিম সিদ্ধ।পদ্ধতি: একটি বাটির মধ্যে সিদ্ধ মুরগির মাংসের সঙ্গে চটকানো আলু, সামান্য লবণ ও গোলমরিচ গুঁড়া, চিলি সস ও মেয়োনেইজ দিয়ে মিশিয়ে নিন।আরেকটি বাটিতে ক্রিম চিজ, মেয়োনেইজ ও ক্রিম দিয়ে ভালো করে মিশিয়ে নিন।প্রথমে পাউরুটিগুলোর বাদামি ধারগুলো কেটে নিন। এবার পাউরুটিগুলো হালকা টোস্ট করে সবগুলোর একপাশে বাটার লাগিয়ে নিন। ইচ্ছে করলে টোস্ট না করেও করা যাবে।

এবার একটি প্লেটে ৪ টুকরা পাউরুটি নিয়ে তার উপর যেপাশে বাটার লাগানো হয়েছে সেখানে মাংসের মিশ্রণ দিয়ে ওপরে আরও ৪টি পাউরুটি দিয়ে ঢেকে দিন।এর ওপর আবার মাংসের মিশ্রণ দিয়ে আবার ৪টি পাউরুটি দিন। তার ওপর মাংসের মিশ্রণ এবং এর ওপরে পাউরুটি দিয়ে ঢেকে দিন।বাটার লাগানো পাশটা নিচের দিকে দেবেন। আকার সুন্দর করার জন্য কেক মোল্ড ব্যবহার করতে পারেন। রুটির কোনাগুলো কেটে দিন। আধ ঘণ্টার জন্য ফ্রিজে রাখুন।ক্রিম চিজের মিশ্রণ নিয়ে সাবধানে পুরো স্যান্ডউইচের ওপরে কেকের মতো করে মাখিয়ে নিন। তারপর ইচ্ছে মতো সাজিয়ে নিন যেভাবে মন চায়।সাজানো হয়ে গেলে কিছুক্ষণ ফ্রিজে রেখে পরিবেশন করুন।আরও রেসিপিপুর ভরা বেগুন  পুর ভরা আলুর চপ  চিকেন মিট লোফ  চিজ ফ্রিটার্স  ।