আব্বাস চলচ্চিত্রের সঙ্গী হলো জাতীয় জরুরি সেবা ৯৯৯

image_titleন্যাশনাল হেল্প-ডেস্ক- এর ৯৯৯ নম্বরে ফোন দিলে প্রশ্ন শোনা যায়, ‘কিভাবে সহযোগিতা করতে পারি?’ তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের উদ্যোগে একবছর ধরে এই জরুরি হেল্পলাইন নম্বরটি পরীক্ষামূলক ভাবে চালানোর পর গত ২০১৭ সালের ১২ই ডিসেম্বর মাসে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়।
বাংলাদেশের যে কোনো প্রান্ত থেকে ৯৯৯ নম্বরে ফোন করা হলে প্রশিক্ষিত এজেন্টরা জরুরি ফায়ার সার্ভিস বা পুলিশ কিংবা এ্যাম্বুলেন্স সেবা প্রদানকারীর সাথে যোগাযোগ করিয়ে দেন।
এই জাতীয় জরুরি সেবার সঙ্গে এবার যুক্ত হলো ঢাকাই সিনেমা ‘আব্বাস’। মুক্তির প্রতীক্ষায় থাকা চলচ্চিত্রটি এরইমধ্যে প্রচারণায় নেমেছে।

সম্প্রতি প্রকাশ হয়েছে এর প্রথম পোস্টার। সেখানে অ্যাকশান হিরোর লুকে দেখা গেছে ছবির নাম ভূমিকায় অভিনয় করা নায়ক নিরবকে।
তারই ধারাবাহিকতায় ছবিটি জাতীয় জরুরি সেবার সঙ্গে যুক্ত হলো। সম্প্রতি জাতীয় জরুরি সেবার কার্যালয়ে একটি আনুষ্ঠানিক চুক্তি হয়েছে দুই পক্ষের মধ্যে। সেখানে জাতীয় জরুরি সেবার পক্ষ থেকে উপস্থিত ছিলেন জাতীয় জরুরি সেবা বিভাগের পুলিশ সুপার মো. তবারক উল্লাহ ও অন্য কর্মকর্তাগণ।
আব্বাস সিনেমার পক্ষে উপস্থিত ছিলেন পরিচালক সাঈফ চন্দন ও নায়ক নিরব হোসেন।
এই চুক্তি প্রসঙ্গে জাতীয় জরুরি সেবা বিভাগের পুলিশ সুপার মো. তবারক উল্লাহ বলেন, ‘জাতীয় জরুরি সেবা ৯৯৯ জনগণকে পুলিশ, ফায়ার সার্ভিস এবং এ্যাম্বুলেন্স সেবা দিয়ে যাচ্ছে। বহুল জনপ্রিয় এই সেবা মাধ্যমটির সঙ্গে ‘আব্বাস’ চলচ্চিত্রটি যুক্ত হয়েছে। আপনারা ‘আব্বাস’ চলচ্চিত্রের সঙ্গে থাকুন। পাশাপাশি জাতীয় জরুরি সেবা ৯৯৯ এর সেবা নিন।’
এই চুক্তি নিয়ে নির্মাতা সাঈফ চন্দন বলেন, ‘দিন রাত এক করে অনেক মানুষ জাতীয় সেবা ৯৯৯ এর মাধ্যমে জনগণকে সেবা দিয়ে যাচ্ছেন। এরইমধ্যে দেশজুড়ে দারুণ সাড়া পেয়েছে এই সেবার কার্যক্রম। তাদের সফল পথচলায় যুক্ত হতে পেরে ‘আব্বাস’ পরিবার আনন্দিত ও কৃতজ্ঞ। জনগণকে জাতীয় সেবা ৯৯৯ এর সেবা নিতে আগ্রহী করতে ভূমিকা রাখতে চেষ্টা করবে ‘আব্বাস’।
পাশাপাশি ‘আব্বাস’ সিনেমাও জাতীয় সেবার হাত ধরে সব শ্রেণির দর্শকের কাছে খুব সহজেই পৌঁছে যাবে বলে প্রত্যাশা করছি।’
এদিকে নিজের ক্যারিয়ারের অন্যতম সিনেমা হিসেবে ‘আব্বাস’ নিয়ে উচ্ছ্বসিত নিরব।

অধীর আগ্রহে তিনি অপেক্ষা করছেন ছবিটির মুক্তির। তার বিশ্বাস, এই ছবিটি পছন্দ করবেন দর্শক। তার ক্যারিয়ারে সাফল্যের অনবদ্য এক ইতিহাস লিখবে ‘আব্বাস’। তার জন্য গুরুত্বপূর্ণ এই ছবির প্রচারের অংশ হিসেবে যুক্ত হওয়ার জন্য দেশের গুরুত্বপূর্ণ সেবা মাধ্যম জাতীয় জরুরি সেবা ৯৯৯-কে ধন্যবাদ ও অভিনন্দন জানিয়েছেন।
নিরব বলেন, ‘এটা খুবই দারুণ একটি ব্যাপার যে জাতীয়ভাবে দেশের মানুষকে সেবা দিয়ে যাওয়া মাধ্যমটির সঙ্গে ‘আব্বাস’ যুক্ত হলো। সম্মিলিত প্রচেষ্টায় একে অপরের জন্য ইতিবাচক সাফল্য বয়ে আনবে এটাই প্রত্যাশা আমার। এই পথচলার সুযোগ করে দেয়ার জন্য আমি বিশেষভাবে ধন্যবাদ জানাতে চাই জাতীয় জরুরি সেবা বিভাগের পুলিশ সুপার মো. তবারক উল্লাহ স্যারকে।’
প্রসঙ্গত, অ্যাকশন-রোমান্টিক সিনেমা ‘আব্বাস’। যেখানে দেখা যাবে আব্বাস নামে এক ছেলের বেড়ে ওঠা ও এলাকার ত্রাস হয়ে উঠার চিত্র। গল্প, সংলাপ, নাচ, গান, মারপিট সবকিছু মিলিয়ে মশলাদার বিনোদনের দারুণ একটি প্যাকেজ ‘আব্বাস’ সিনেমা। ঢাকাই সিনেমার দর্শক মাতাবে ছবিটি এমনই বিশ্বাস নিরবের।
‘আব্বাস’ ছবিতে নিরবের সঙ্গে জুটি বেঁধেছেন সুন্দরীতমা অভিনেত্রী সোহানা সাবা। এখানে আরও অভিনয় করেছেন সূচনা আজাদ, জয়রাজ, শিমুল খানসহ অনেক প্রিয়মুখ। ছবির বিশেষ একটি চরিত্রে দেখা যাবে আইটেম গার্ল নায়লা নাঈমকে।
এলএ/জেআইএম