এবার জাপানের মেসিকে কিনে নিল রিয়াল

image_titleতার খেলার ধরনের কারণেই ডাকা হয় ‘মেসি’ নামে। আর জাপানের ফুটবলার হওয়ায় বিশ্বব্যাপী তিনি পরিচিতি ‘জাপানের মেসি’ নামেই। খেলার সুযোগ ছিলো সত্যিকারের মেসির সঙ্গে স্প্যানিশ ক্লাব বার্সেলোনার জার্সি গায়েই।
কিন্তু তা হলো না।

উল্টো বার্সেলোনার চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদে নাম লিখিয়েছেন ‘জাপানের মেসি’খ্যাত ১৮ বছর বয়সী ফুটবলার তাকেফুসা কুবো। তবে প্রাথমিকভাবে রিয়ালের যুব দল কাস্তিয়ার হয়ে খেলবেন কুবো।
জাপানের এ তরুণ প্রতিভাকে দলে ভেড়ানোর বিজ্ঞপ্তিতে কুবোর ব্যাপারে রিয়াল লিখেছে, বর্তমান ফুটবল বিশ্বের অন্যতম সম্ভাবনাময় তারকা কুবো। আগামী ৬ মৌসুমের জন্য তাকে দলে ভিড়িয়েছে বিশ্বের অন্যতম সেরা ক্লাবটি।
২০১৫ সাল পর্যন্ত বার্সেলোনার যুব দল লা মাসিয়াতে ছিলেন কুবো। পরে চলে যান নিজ দেশের ক্লাব টোকিও এফসিতে। তবু তার ওপর নজর ছিলো বার্সা ও রিয়াল- দুই দলেরই। বার্সেলোনার পক্ষ থেকেও চেষ্টা চালানো হয়েছিল কুবোকে দলে ভেড়ানোর। কিন্তু তিনি বেছে নিয়েছেন বার্সার প্রতিদ্বন্দ্বীদেরকেই।
টোকিও এফসি থেকে তাকে রিয়ালে পেতে স্প্যানিশ ক্লাবটির খরচ হয়েছে ২ মিলিয়ন ইউরো। এছাড়া প্রতি মৌসুমে ১ মিলিয়ন ইউরো করে বেতন পাবেন কুবো। আপাতত কাস্তিয়ার জন্য চুক্তিবদ্ধ হলেও, রিয়ালের সিনিয়র দলে জিনেদিন জিদানের অধীনে অনুশীলন করবেন কুবো।
গত ৯ জুন জাপানের মূল দলে অভিষেক হয়েছে তার। খেলবেন আসন্ন কোপা আমেরিকাতেও। সে টুর্নামেন্ট শেষ করে নতুন মৌসুমের শুরুতেই তিনি যোগ দেবেন রিয়ালের একাডেমিতে।
এসএএস