রিয়ালে এসে শুরুতেই না শুনলেন হ্যাজার্ড

image_titleঅনেক গুঞ্জনের অবসান ঘটিয়ে অবশেষে রিয়াল মাদ্রিদে যোগ দিয়েছেন বেলজিয়ামের তারকা ফুটবলার ইডেন হ্যাজার্ড। ইংলিশ ক্লাব চেলসি থেকে ১০০ মিলিয়ন ইউরোর বিনিময়ে এই ফরোয়ার্ডকে কিনে নেয় স্প্যানিশ এই ক্লাবটি।
গত বৃহস্পতিবার সান্তিয়াগো বার্নাব্যুর স্টেডিয়ামে সমর্থকদের সঙ্গে এই ফুটবলারকে পরিচয় করিয়ে দেন রিয়াল মাদ্রিদ প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজ।
ক্যারিয়ারের শুরু থেকেই হ্যাজার্ড বলে আসছেন মাদ্রিদে খেলাটা তার ছোটবেলার স্বপ্ন।

ফ্রান্সের কিংবদন্তি জিনেদিন জিদান আবারও ক্লাবটির কোচ হয়ে আসায় সেই স্বপ্ন পূরণের সম্ভাবনা আরো জোরালো হয়। অবশেষে সেটা সত্যিও হয়েছে।
কিন্তু রিয়ালে প্রথম এসে একটা জিনিস চেয়েও পেলেন না হ্যাজার্ড। চেলসি ছাড়ার আগে সেখানে দশ নম্বর জার্সি পরে খেলতেন হ্যাজার্ড। ক্লাবের পাশাপাশি জাতীয় দলেও এই একই নম্বরের জার্সি পরে খেলেন তিনি। তাই স্বপ্নের ক্লাব রিয়াল মাদ্রিদেও চেয়েছিলেন নিজের প্রিয় জার্সি পরে খেলতে।
তবে হ্যাজার্ডকে সেই জার্সি এতো সহজেই ছেড়ে দিচ্ছেন না দলটির সেরা মিডফিল্ডার লুকা মদ্রিচ। হ্যাজার্ড তার কাছে ১০ নম্বর জার্সিটা চাইতে গেলে হ্যাজার্ডকে সরাসরি না বলে দেন এই ফুটবলার। এই সম্পর্কে হ্যাজার্ড বলেন, ‘মাতেও কোভাচিচের বরাতে আমি মদ্রিচের সঙ্গে কথা বলার সুযোগ পাই। মজা করেই তাকে আমি জিজ্ঞেস করি, তুমি কি আমাকে ১০ নম্বর জার্সিটা দিবে। এর প্রতিউত্তরে হ্যাজার্ডকে সরাসরি না বলে দেন মদ্রিচ।’
দশ নম্বর জার্সি না পেলেও এতে মোটেও অখুশি নন হ্যাজার্ড। তার মতে নম্বরের চেয়ে ক্লাবের হয়ে খেলাটাই সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ। তিনি বলেন, ‘নম্বর আমার জন্য কোন গুরুত্বপূর্ণ জিনিস নয়। ওই ব্যাজটাই আসল। আমি সবসময়ই ১০ নম্বর খেলোয়াড় হিসেবে লেফট উইংয়ে খেলতে পছন্দ করি।

কিন্তু সেটা আমার সিদ্ধান্ত নয়। আপনি যখন মাদ্রিদের হয়ে খেলবেন তখন সেখানে একজন মাত্র তারকা থাকে। আমি এখানে নতুন এবং আমি আমার সর্বোচ্চ চেষ্টা করে যাব নিজের সেরাটা খেলতে।’
এএইচএস/এসএএস