আজ দেখা যাবে দুই অলরাউন্ডারের জমজমাট লড়াই

image_titleক্রিকেট বিশ্বকাপে আজ মঙ্গলবার (০৪ জুন) একটি খেলা। বেলা সাড়ে ৩টায় কার্ডিফের সোফিয়া গার্ডেনে মুখোমুখি হতে চলেছে শ্রীলঙ্কা ও আফগানিস্তান। বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে উভয় দলই হারায় আজ জয়ের কোনও বিকল্প দু'দলের সামনে।
এদিকে ক্রিকেট দলগত খেলা হলেও ব্যক্তিগত নৈপুণ্য অনেক সময় দু'দলের মধ্যে ভাগ্য নির্ধারণ করে দিতে পারে।

শ্রীলঙ্কা ও আফগানিস্তান ম্যাচেও এমনটা দেখা যেতে পারে। কারণে এই দুই দলেরই রয়েছে ম্যাচের মোড় ঘুরিয়ে দেয়ার মতো একাধিক ক্রিকেটার।
তবে এই দুই দলের দুই তারকার দিকে আজ আলাদা নজর রাখতেই হবে। সেই দুজন কারা? চলুন দেখে নেয়া যাক।
মোহাম্মদ নবী : ওয়ানডে অলরাউন্ডার র‍্যাংকিংয়ে বর্তমানে তিনে রয়েছেন মোহাম্মদ নবী। আফগানিস্তান দলের সাবেক অধিনায়ক এই বিশ্বকাপে সবচেয়ে অভিজ্ঞদের একজন। দারুণ ব্যাটিং স্কিল ছাড়াও বল হাতে বেশ মিতব্যয়ী হিসেবে সুপরিচিত তিনি। এর আগের বিশ্বকাপে ব্যাট-বল হাতে তেমন সুবিধা করতে না পারলেও এই বিশ্বকাপে অলরাউন্ডিং পারফরম্যান্স উপহার দিয়ে দলকে সফলতা এনে দিতে চান তিনি। যা বিশ্বকাপ শুরুর আগে বেশ কয়েকবার জানিয়েছেন এই অলরাউন্ডার। আজ তাই খর্বশক্তির শ্রীলঙ্কার কঠিন পরীক্ষাই হয়তো নিতে চলেছেন নবী।
অ্যাঞ্জেলো ম্যাথিউজ : বিশ্বকাপে প্রথম ম্যাচে নিউজিল্যান্ডের বোলিং তোপের মুখে পড়ে শূন্য রানে আউট হয়েই সাজঘরে ফেরেন ম্যাথিউজ। আজ তাই নিজেকে প্রমাণের কোনো সুযোগ ছাড়বেন না এই অলরাউন্ডার। যা কাল হয়ে দাঁড়াতে পারে আফগানিস্তানের জন্য। লঙ্কানদের সাবেক এই অধিনায়কের অভিজ্ঞতাও কথা বলছে তার পক্ষে। এদিকে ব্যাটে-বলে ম্যাথিউজের জ্বলে ওঠার অপেক্ষায় আছে লঙ্কান সমর্থকরাও।
এসএস/পিআর