আপনার-রাশিফল

মেষ আজকের তারিখে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি কন্যা রাশির জাতক বা জাতিকা। আপনার জন্য গুরুত্বপূর্ণ সংখ্যা ৫ ও ৭। গুরুত্বপূর্ণ দিন সোম ও বুধবার। শুভ রং—সবুজ, সাদা, গোলাপি। শুভ রত্ন—মুক্তো, গার্নেট। বিশিষ্ট ব্যক্তিত্ব—অভিনেত্রী লরেল বেকল, সংগীতশিল্পী এম এস শুভলক্ষ্মী, গীতিকার প্রসূন যোশী। এবার চলুন জেনে নেওয়া যাক আপনার ২১ মার্চ-২০ এপ্রিল।

রবীন্দ্রনাথের কবিতার সেই লাইনগুলো উচ্চারণ করুন: চিত্ত যেথা ভয়শূণ্য, উচ্চ যেথা শির...দেখবেন সাপ্তাহিক, মাসিক এমনকি বার্ষিক জীবনেও আপনি আবার এক নতুন মানুষ হয়ে উঠেছেন। দেখবেন আপনার স্বাভাবিক নেতাসুলভ গুণগুলো পুনরায় কেমন চমৎকার বিকশিত হয়ে ওঠে। আপনার জন্য আমার শুভকামনা রইল।

বৃষ ২১ এপ্রিল-২১ মে। ভর # ১

খেয়াল করে দেখবেন, আমরা ‘চিন্তা’ করি যার যার মাতৃভাষা অথবা প্রথম ভাষায়। মনে মনে এমনকি আমরা আঞ্চলিক ভাষায়ও চিন্তা করি। দীর্ঘদিন চর্চিত ভাষায়ও হয়তো আমাদের চিন্তা প্রবাহিত হয়। কথ্য ভাষাকে সুন্দর এবং পরিশীলিত করতে চাইলে আপনাকে শুদ্ধ ভাষায় চিন্তা করার অভ্যাস করতে হবে। শুরু করুন, দেখবেন আপনার চলতি সপ্তাহটা কেমন অন্য রকম হয়ে ওঠে।

মিথুন ২২ মে-২১ জুন। ভর # ৬

প্রকৃতির অতিরিক্ত বিরুদ্ধে না যাওয়াই ভালো। মন যাতে সায় না দেয়, সে কাজে সাফল্য পাওয়াটা একটু কঠিন হতে পারে। চলতি সপ্তাহে আপনার আত্মবিশ্বাসের মাত্রা বাড়বে, মনে আসবে নতুন শক্তি।...রাশিফল তথা জ্যোতিষশাস্ত্র বিজ্ঞান নয়। আমি শুধু ‘প্রবল সম্ভাবনার’ বার্তাই আপনাকে জানাই। এটুকুই আমার কাজ। আপনার সাফল্য আমি এনে দিতে পারব না। নিজের সাফল্য আপনি নিজেই অর্জন করে নেবেন। জয় হোক!

কর্কট ২২ জুন-২২ জুলাই। ভর # ২

ভেবে দেখুন, বিধাতার দেওয়া ছোট্ট দুটি হাত দিয়ে মানুষ কত বিশাল সব কাজ করে। অসাধ্যকে সাধন করে। এ ক্ষেত্রে মস্তিষ্কের ক্রিয়াটাও দেখুন কত সীমাহীন। আসলে ওটাই মূল। সঠিক চিন্তা দিয়ে আমরা সম্পন্ন করি চূড়ান্ত কাজ। আপনি কর্কট, রাশিগতভাবেই আপনার মধ্যে রয়েছে নানা বিচিত্রমুখী প্রতিভা। এ সপ্তাহে আপনি যদি একটু আত্মবিশ্বাস নিয়ে কোনো কাজে হাত দেন—তাহলে বলা যায় আপনার সাফল্য পাওয়ার সম্ভাবনা ৭০ ভাগ।

সিংহ ২৩ জুলাই-২৩ আগস্ট। ভর # ১

আরব দেশের প্রবাদ ধার করে বলছি—দশ মাইল হেঁটে যেতে আপনি যদি প্রতিবার কুকুরের ঘেউ ঘেউ শুনে থমকে দাঁড়ান—তাহলে আপনার পথ আর শেষ হবে না। প্রিয় সিংহ, চলতি সপ্তাহে নানা ধরনের লোক নানাভাবে আপনাকে বিরক্ত করতে পারে, আপনার চলার গতি ধীর করে দিতে পারে। আপনি কোনোভাবেই এসব পাত্তা দেবেন না। নিজের লক্ষ্য অনুযায়ী সামনে এগিয়ে যেতে থাকুন। সিংহ একটা অত্যন্ত শক্তিশালী রাশি। তাঁর চরিত্রে আছে গভীর ধৈর্য, অসামান্য দৃঢ়তা। এসব গুণ ভালোভাবে কাজে লাগাতে পারলেই সাফল্য আসবে, বিশেষ করে প্রেম-ভালোবাসার ক্ষেত্রে।

কন্যা ২৪ আগস্ট-২৩ সেপ্টেম্বর। ভর # ২

পুনরাবৃত্তি করে বলি: প্রয়াত কণ্ঠশিল্পী মাহমুদ-উন-নবী এ দেশে আর দুজন হবেন না। আমার সৌভাগ্য, গান লেখায় তাঁর সহযোগিতা আমি অনেক পেয়েছি। আমার লেখা অনেক গান তিনি গেয়েছেন। এগুলো সংরক্ষিত নেই, শুধু একটা গানের কথা মনে পড়ে: ‘অনুষ্ঠানের শেষ গানখানি গাইলে যখন তুমি/শেষের সারির শেষ কোনাটিতে দাঁড়িয়ে ছিলাম আমি।’

প্রিয় কন্যা, আপনার রুচির উচ্চতা বিশাল। চলতি সপ্তাহে আপনার সুরুচি অন্যদের সামনে একটা আদর্শ মেলে ধরবে।...এ সপ্তাহে আপনার বিশেষ একটা অর্জন দেখতে পাই।

তুলা ২৪ সেপ্টেম্বর-২৩ অক্টোবর। ভর # ২

রাশি হিসেবে তুলার কোনো তুলনা হয় না এবং কথাটা বারবার বললেও শেষ হয় না। তুলা বাধার পাহাড় ভেঙে সামনে এগিয়ে যাওয়ার অসামান্য ক্ষমতা রাখেন। তাঁর সামনের বাধা যত বড়, তাঁর সাফল্য ততই বিরাট। তুলা চ্যালেঞ্জ নিতে এবং চ্যালেঞ্জ ছুড়ে দিতে ভালোবাসেন। কঠিন সামস্যা থেকে শেষ পর্যন্ত হাসিমুখে বেরিয়ে আসেন।

চলতি দিনগুলোতে এরই কিছু প্রমাণ হয়তো দেখা যাবে। জয় হোক!

বৃশ্চিক ২৪ অক্টোবর-২২ নভেম্বর। ভর # ২

রাশিশাস্ত্র মতে, বৃশ্চিক একটি মহান রাশি। কথাটা প্রথমা প্রকাশন থেকে সদ্য প্রকাশিত আমার ভাগ্য জানার উপায় বইয়ে উল্লেখ করা আছে। এটা আমার নিজের বানানো কথা নয়। হাজার হাজার বছর আগের গ্রিক রাশিশাস্ত্র থেকে আমি কেবল উদ্ধৃত করেছি। বৃশ্চিকের অন্যান্য গুণের মধ্যে আছে সাহস, দার্শনিকতা, বাস্তবতাবোধ এবং দূরদর্শিতা। আর আছে সংগ্রামশীলতা।

কোনো কোনো বৃশ্চিক নারী-পুরুষের সাধনা সফল হতে একটু দীর্ঘ সময় লাগলেও একবার সাফল্য এসে গেলে তা দীর্ঘস্থায়ী হয়।...চলতি সাত দিন বৃশ্চিকের জন্য ৬০ ভাগ শুভ।

ধনু ২৩ নভেম্বর-২১ ডিসেম্বর। ভর # ৯

আপনার মনের মধ্যে কি খুব কষ্ট? তাহলে শুনুন, দুটো চিন্তা মানুষ একসঙ্গে করতে পারে না। আপনি যদি জোর করে অন্যকে নিয়ে ভাবেন—তাহলে আপনার নিজেকে নিয়ে ভাবার পরিসর কমে যাবে। কোথায় উড়ে যাবে আপনার ব্যক্তিগত দুঃখবোধ! এই অনুশীলনটা একবার করেই দেখুন না। আপনজনের জন্য চিন্তা দিয়েই শুরু করতে পারেন আপনি। ধনু হিসেবে না হোক, এমনিতেই আমাকে অন্যের মনের খবরদারি করতে হয়। অন্যদের চিন্তা করতে গিয়ে নিজের চিন্তার অবকাশ খুব একটা আর পাই না। তাই আমি এত সুখী। শুভ হোক আপনার আজ-কাল-পরশু।

মকর ২২ ডিসেম্বর-২০ জানুয়ারি। ভর # ৩

মকর নারী-পুরুষের সাহস, মেধা এবং অন্যান্য চারিত্রিক বৈশিষ্ট্যের কথা মনে করলে আমি মুগ্ধ হয়ে যাই। বৃশ্চিক এবং ধনুর সঙ্গে মকরের বেশ কিছু মিল আছে। তবুও সে এককভাবে চিহ্নিত একটি রাশি। মকর নারী ও পুরুষ খেতে ও খাওয়াতে ভালোবাসেন। তবে তাঁরা একটু রহস্যময় বলে তাঁদের কঠিন মনের আড়ালে লুকিয়ে থাকা নরম মনের পরিচয় সব সময় জানা যায় না। চলতি সপ্তাহ থেকে আগামী কিছু সময় মকর প্রচুর শ্রম‍+আনন্দ=শ্রমানন্দে কাটাবেন।

কুম্ভ ২১ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি। ভর # ৯

দূর আমেরিকার হিউস্টন শহরে থাকা বিপ্লবের বউ নিশুকে আমি এক বার্তায় বলি: যায় দিন ভালো। নিশু পাল্টা একটা বার্তা পাঠিয়ে আমাকে কৃতজ্ঞ করে: যায় দিন ভালো আর আসে দিন ভালো—দুটো একসঙ্গে হলে জীবনটা খুবই আনন্দময় হয়। যেমন ‘যায় দিনে’ আপনি আমাদের সঙ্গে ছিলেন এবং ‘আসে দিনেও’ আমাদের সঙ্গে আছেন।...আমি কাঁদতে না পারা একজন মানুষ, তবুও নিশুর বার্তাটি পড়ে আমার মনটা ভিজে যায়।...প্রিয় কুম্ভ, ভাবনা নেই। সপ্তাহ আপনার ভালো কাটবে।

মীন ১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ। ভর # ৩

আপনি যদি ভাবেন, আপনার এখন খানিকটা খারাপ সময় যাচ্ছে—তাহলে আমি বলব: পৃথিবীতে যা কিছুর শুরু আছে তার শেষও আছে। নিজের জীবনের পেছন দিকে তাকালে আপনি এর অনেক প্রমাণ পাবেন। বিজ্ঞানে নেই—এ কথা জেনে এবং জানিয়েই আমি জ্যোতিষ চর্চা করি। অনাগত ভবিষ্যতের কিছু ‘সম্ভাবনা’ সবাইকে জানাই।

প্রিয় মীন শুনুন, আপনার মেঘলা আকাশে সূর্য নিশ্চয় উঠবে। আর আমার কবিতাটি পড়ুন: আমি এক দরিদ্র জ্যোতিষী/ধরে আছি গাঢ় অন্ধকারে/তোমার দক্ষিণ হাত;/ভয় কী, তুমি পার হয়ে যাবে এই তুফানি ঝড়ের রাত।

আপনি নিজেই আপনার ভাগ্য নিয়ন্ত্রণ করতে পারেন শতকরা ৯০ থেকে ৯৬ ভাগ। বাকিটা আমরা ফেট বা নিয়তি বলতে পারি। ভাগ্য অনেক সময় অনির্দিষ্ট কারণে আপনা থেকেও গতিপথ বদলাতে পারে। এখানে রাশিচক্রে আমি ‘নিউমারলজি’ বা ‘সংখ্যা-জ্যোতিষ’ পদ্ধতি প্রয়োগ করেছি— কাওসার আহমেদ চৌধুরী

var $div=$('
').append($('#ari-noscript').text()).attr('itemprop','articleBody').addClass('viewport');var $images=$div.find('.jwMediaContent');for(var i in $images){if(typeof $images[i]=='object')$($images[i]).removeAttr('src').removeClass(function(){return $(this).attr('class').replace(/b(?:alignright|alignleft)bs*/g,'');});;}$('#ari-noscript').parent().replaceWith($div);var parentWidth=$div.width();$images.each(function(){var data=$.parseJSON($(this).data('jadewitsmedia').replace(/'/g,'"'));if(data){var prop={width:0,height:0,wrapCaption:jwARI.caption(data['title'],data['caption']),viewPort:'.jw_detail_content_holder',url:cannonical_url+'#image-'+data.id};if(data['align']==''){if($(this).hasClass('alignright'))data['align']='alignright';if($(this).hasClass('alignleft'))data['align']='alignleft';}if(data['align']=='alignright'||data['align']=='alignleft'){if(parseFloat(data.width)>Math.floor(parentWidth*0.62)){prop.width=parentWidth;if(data.height&&data.height>64){prop.height=jwARI.ratio(data.height,data.width,parentWidth);}else{delete prop.height;delete data.height;}data['align_current']='alignfull';}else if(!data.width){prop.width=300;delete prop.height;delete data.height;}else{prop.width=data.width;if(data.height&&data.height>64){prop.height=data.height;}else{delete prop.height;delete data.height;}}}else{if(data.height&&data.height<50){delete prop.height;delete data.height;}else{if(data.width){prop.width=data.width;prop.height=data.height;}else{delete prop.width;delete data.width;}prop.height=data.height;}data['align']='alignfull';}var tmp=$.extend(prop,data);$(this).data('ari',tmp);jwARI.fetch($(this));}});