রমজানে যৌন আবেদনময়ী পোশাক পরায় ৩৯ নারীকে চপেটাঘাত

image_titleপবিত্র রমজান মাসে জনসম্মুখে যৌন আবেদনময়ী পোশাক পরা ও অশালীন আচরণের দায়ে মালয়েশিয়ায় কেলান্তান প্রদেশে অভিযান চালিয়ে ৩৯ নারীকে চপেটাঘাত করা হয়েছে। দেশটির ইসলামিক কল্যাণ ও ধর্মীয় বিভাগ (জেএএইচএআইকে) ওই নারীদের এ শাস্তি দিয়েছে।
ইসলামিক কল্যাণ ও ধর্মীয় বিভাগের প্রধান পরিচালক মোহাম্মদ ফাদজুলি মোহাম্মদ জাইন বলেছেন, রোববার নোটিশ জারি করে দীর্ঘ ৯ ঘণ্টার অভিযান চালিয়ে ওই নারীদের চপেটাঘাত করা হয়।
তিনি বলেন, জেএএইচএআইকে, কোটা বারু পৌর পরিষদ (এমপিকেবি), রাজ্যের ওয়েলফেয়ার দফতর ও পুলিশসহ আইনপ্রয়োগকারী বিভিন্ন সংস্থার ৭০ জন সদস্য ওই অভিযানে অংশ নেন; যা রোববার রাত সাতটার দিকে শেষ হয়।


আরও পড়ুন : প্রেমিকাকে ধর্ষণের আহ্বান জানিয়ে নিলামে তুললেন প্রেমিক
মোহাম্মদ ফাদজুলি মোহাম্মদ জাইন বলেছেন, সকাল ১০টা থেকে প্রদেশের বিভিন্ন স্থানে ওই অভিযান শুরু হয়। অভিযানের সময় ৩৯ নারীকে চপেটাঘাত করা হয়েছে। এছাড়া আরো ৮ নারীকে এ ধরনের আচরণ ও পোশাক না পরার জন্য সতর্ক করে দেয়া হয়েছে। ওই নারীদের ইসলামিক কল্যাণ ও ধর্মীয় বিভাগের কাউন্সেলিং করা হয়।
তিনি বলেন, জনসম্মুখে যৌন আবেদনময়ী পোশাক না পরতে ৮ নারীকে সতর্ক করে দেয়া হয়। ফাদজুলি বলেন, অভিযানের সময় রোজা না রেখে রেস্টুরেন্টে খাওয়া-দাওয়া করার সময় দুই ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে।
শরীয়াহ আইনের লঙ্ঘনকারীদের ধরতে সব সময় এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন তিনি।
সূত্র : নিউ স্ট্রেইট টাইমস।
এসআইএস/এমকেএইচ